Apr 24, 2014, 3:19 am (BST)

সংবাদ শিরোনাম

বাসস রাষ্ট্রপতি : *বিশ্ববিদ্যালয় কখনোই মুনাফা অর্জনকারী ব্যবসায়ী প্রতিষ্ঠানে পরিণত হতে পারে না : রাষ্ট্রপতি*   |    জাতীয় সংবাদ : *জিএসপি সুবিধা পেতে ইতোমধ্যে প্রায় সকল শর্তই পূরণ করেছে বাংলাদেশ : শিল্পমন্ত্রী *বাল্যবিবাহ রোধে জনসচেতনতা সৃষ্টি করতে হবে : স্বাস্থ্যমন্ত্রী *জুন মাসে এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মান কাজ শুরু হবে : যোগাযোগমন্ত্রী*   |   বাসস প্রধানমন্ত্রী : **৬ষ্ঠ শ্রেণী থেকে অন্তত একটি ভোকেশনাল বিষয়ে শিক্ষা দেয়া হবে : প্রধানমন্ত্রী **সরকার তৈরী পোশাক শিল্পের শ্রমিকদের জন্য বাধ্যতামূলক বীমা চালুর বিষয়টি বিবেচনা করছে : প্রধানমন্ত্রী **   |    জাতীয় সংবাদ : *দেশীয় শিল্পের স্বার্থ সুরক্ষায় সরকার সম্ভব সব ধরনের সহায়তা দেবে : আমির হোসেন আমু *দেশের গণমাধ্যম জগতের নেতৃত্ব দেয়া উচিত বাসস-এর : তথ্য সচিব *রাজধানীর বেগুনবাড়ি এলাকায় বেঙ্গল কোম্পানির গোডাউনে আগুন*   |    অথর্নীতি : *জিএসপি সুবিধা ফিরে পেতে সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রয়েছে *মোবাইল ব্যাংকিংয়ের গ্রাহক সংখ্যা দেড় কোটি ছাড়িয়েছে, বাংলাদেশ ব্যাংকের তথ্য*   |   খেলাধুলার সংবাদ : *শ্রীলংকা টি-২০ দলের নতুন অধিনায়ক মালিঙ্গা *ইংলিশ কাউন্টি ক্লাব এসেক্সের বদান্যতায় ক্রিকেটে ফিরছেন ব্যাড বয় রাইডার *শেষ মুহূর্তে প্রস্তুত হবে সাওপাওলোর স্টেডিয়াম : ফিফা*   |    আন্তর্জাতিক সংবাদ : *স্বার্থে আঘাত এলে পাল্টা জবাব দেবে রাশিয়া : সের্গেই ল্যাভরভ *ইউক্রেন সংকটে কেরির গভীর উদ্বেগ প্রকাশ *কায়রোতে বোমা হামলায় পুলিশের জেনারেল নিহত *ভারতে কাল ১১৭ আসনে ৬ষ্ঠ পর্বের লোকসভা নির্বাচন*   |    বিভাগীয় সংবাদ : *চট্টগ্রামে সাংবাদিকতা বিষয়ে তিন দিনের মৌলিক প্রশিক্ষণ কর্মশালা শেষ *   |   
প্রচ্ছদ | যোগাযোগ | Print
 
 
 
আবহাওয়া
 
সূর্যোদয় ও সূর্যাস্ত
 
নামাযের সময়
 
 
 
আগামী ২১ সেপ্টেম্বর থেকে ঢাকায় শুরু হচ্ছে ২য় এশিয়ান পর্যটন মেলা
 
ঢাকা, ১৭ সেপ্টেম্বর,২০১২, (বাসস) : আগামী ২১ সেপ্টেম্বর থেকে রাজধানীর শেরে বাংলা নগরস্থ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) ৩ দিনব্যাপী দ্বিতীয় এশিয়ান পর্যটন মেলা-২০১২ অনুষ্ঠিত হতে যাচ্ছে।
বাংলাদেশ ট্যুরিজম বোর্ড, বাংলাদেশ পর্যটন করপোরেশন ও ঢাকাস্থ আইএলওর টিভিইটি রিফম প্রজেক্টর সহযোগিতায় মাসিক পর্যটন বিচিত্রা ও মেলার আয়োজন করেছে।
আজ জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে মেলা আয়োজকদের পক্ষ থেকে একথা বলা হয়।
সংবাদ সম্মেলনে বলা হয়, ২য় এশিয়ান ট্যুরিজম ফেয়ারের উদ্বোধনী দিনে আইএলও ট্যুরিজম টুলকিট-এর মোড়কে উন্মোচন করা হবে।
পর্যটন শিল্প উদ্যোক্তাদের দক্ষতা ও সক্ষমতা বৃদ্ধির মাধ্যমে দারিদ্র দূরিকরণ, টেকসই পর্যটন কাঠামো উন্নয়ন ও বাস্তবায়নের মাধ্যমে জাতিসংঘ সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্য অর্জনে আইএলও এই ট্যুরিজম টুলফিট প্রণয়ন করেছে। ট্যুরিজম টুলফিটের এ অগ্রযাত্রা মেলাকে ভিন্ন মাত্রা প্রদান করবে।
মেলার প্রধান আয়োজক ও পর্যটন বিচিত্রার সম্পাদক মহিউদ্দিন হেলাল মেলার বিভিন্ন দিক তুলে ধরে সংবাদ সম্মেলনে বলেন, প্রথম এশিয়ান ট্যুরিজম ফেয়ার ২০১১-এর সাফল্যকে সঙ্গী করে অনুষ্ঠিত হতে যাচ্ছে ২য় এশিয়ান ট্যুরিজম ফেয়ার ২০১২। তিনি বলেন, আমরা আশা করছি এ আয়োজন আন্ত: এশিয় পর্যটন শিল্পে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে।
এ মেলার মাধ্যমে বাংলাদেশের পর্যটন শিল্পের একটি পূর্ণাঙ্গ চিত্র দর্শণাথীদের কাছে তুলে ধরার প্রচেষ্টা থাকবে উল্লেখ করে তিনি বলেন, শ্রীলংকা, ইন্দোনেশিয়া, ভিয়েতনাম, নেপাল, চীন, জাপান ও ফিলিপাইনসহ এশিয়ার বিভিন্ন দেশ এবং পর্যটন সংশ্লিষ্ট প্রতিষ্ঠান এ মেলায় অংশ নেবে। ১০ টি দেশের অংশগ্রহণে এবারের মেলায় স্টল থাকবে ১৩০টি।
২১ সেপ্টেম্বর সকাল সাড়ে ১০টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মেলার উদ্বোধন করবেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী মোহাম্মদ ফারুক খান।
ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত এইচ ই জেড মিরজাল জয়েনউদ্দিন, শ্রীলংকার রাষ্ট্রদূত ডাব্লিউ এ সারদ কে রাগদা, ফিলিপাইনের রাষ্ট্রদূত এইচ ই বাহ্নারিম আবু গুইনোমালা, ভিয়েতনামের মাননীয় রাষ্ট্রদূত নেগুয়েন কুয়াং থুক, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড-এর প্রধান নির্বাহী আখতারুজ জামান খান কবির, আইএলও ঢাকা-এর প্রতিনিধি ফ্রান্সিস ডি সিলভা, ইন্ডাস্ট্রি স্কিল কাউন্সিল ফর ট্যুরিজম এন্ড হসপিটালিটি-এর চেয়ারম্যান এ.কে.এম বারী, টিডাব-এর চেয়ারম্যান মোঃ জামিউল আহমেদ, ট্রিয়াব-এর চেয়ারম্যান খবির উদ্দিন আহমেদ মেলার প্রধান পৃষ্ঠপোষক ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এর এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মো. আতাউর রহমান সহ হসপিটালিটি পার্টনার হোটেল সী প্যালেস, রিসোর্ট পার্টনার সীপার্ল বীচ রিসোর্ট এন্ড স্পা লিমিটেড, এয়ারলাইন্স পার্টনার ইউনাইটেড এয়ারওয়েজ ও শতাব্দী গ্রপের প্রতিনিধি এবং পর্যটন সংশিষ্ট দেশি-বিদেশি নেতৃবৃন্দ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।
 
 
 
প্রচ্ছদ | যোগাযোগ | Print
সার্বিক তত্ত্বাবধানে : বাসস আই,টি বিভাগ এবং বাংলাদেশ অনলাইন লিমিটেড