Apr 24, 2014, 12:01 am (BST)

সংবাদ শিরোনাম

বাসস রাষ্ট্রপতি : *বিশ্ববিদ্যালয় কখনোই মুনাফা অর্জনকারী ব্যবসায়ী প্রতিষ্ঠানে পরিণত হতে পারে না : রাষ্ট্রপতি*   |    জাতীয় সংবাদ : *জিএসপি সুবিধা পেতে ইতোমধ্যে প্রায় সকল শর্তই পূরণ করেছে বাংলাদেশ : শিল্পমন্ত্রী *বাল্যবিবাহ রোধে জনসচেতনতা সৃষ্টি করতে হবে : স্বাস্থ্যমন্ত্রী *জুন মাসে এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মান কাজ শুরু হবে : যোগাযোগমন্ত্রী*   |   বাসস প্রধানমন্ত্রী : **৬ষ্ঠ শ্রেণী থেকে অন্তত একটি ভোকেশনাল বিষয়ে শিক্ষা দেয়া হবে : প্রধানমন্ত্রী **সরকার তৈরী পোশাক শিল্পের শ্রমিকদের জন্য বাধ্যতামূলক বীমা চালুর বিষয়টি বিবেচনা করছে : প্রধানমন্ত্রী **   |    জাতীয় সংবাদ : *দেশীয় শিল্পের স্বার্থ সুরক্ষায় সরকার সম্ভব সব ধরনের সহায়তা দেবে : আমির হোসেন আমু *দেশের গণমাধ্যম জগতের নেতৃত্ব দেয়া উচিত বাসস-এর : তথ্য সচিব *রাজধানীর বেগুনবাড়ি এলাকায় বেঙ্গল কোম্পানির গোডাউনে আগুন*   |    অথর্নীতি : *জিএসপি সুবিধা ফিরে পেতে সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রয়েছে *মোবাইল ব্যাংকিংয়ের গ্রাহক সংখ্যা দেড় কোটি ছাড়িয়েছে, বাংলাদেশ ব্যাংকের তথ্য*   |   খেলাধুলার সংবাদ : *শ্রীলংকা টি-২০ দলের নতুন অধিনায়ক মালিঙ্গা *ইংলিশ কাউন্টি ক্লাব এসেক্সের বদান্যতায় ক্রিকেটে ফিরছেন ব্যাড বয় রাইডার *শেষ মুহূর্তে প্রস্তুত হবে সাওপাওলোর স্টেডিয়াম : ফিফা*   |    আন্তর্জাতিক সংবাদ : *স্বার্থে আঘাত এলে পাল্টা জবাব দেবে রাশিয়া : সের্গেই ল্যাভরভ *ইউক্রেন সংকটে কেরির গভীর উদ্বেগ প্রকাশ *কায়রোতে বোমা হামলায় পুলিশের জেনারেল নিহত *ভারতে কাল ১১৭ আসনে ৬ষ্ঠ পর্বের লোকসভা নির্বাচন*   |    বিভাগীয় সংবাদ : *চট্টগ্রামে সাংবাদিকতা বিষয়ে তিন দিনের মৌলিক প্রশিক্ষণ কর্মশালা শেষ *   |   
প্রচ্ছদ | যোগাযোগ | Print
 
 
 
আবহাওয়া
 
সূর্যোদয় ও সূর্যাস্ত
 
নামাযের সময়
 
 
 
 
বাসস বিদেশ-৩
সুইজারল্যাণ্ড-দুর্ঘটনা
সুইজারল্যাণ্ডে বাস দুর্ঘটনায় ২২ শিশুসহ নিহত ২৮
জেনেভা, ১৪ মার্চ (বাসস/এএফপি) : সুইজারল্যান্ডের ভ্যালেইস রাজ্যের সিয়েরে এলাকায় এক বাস দুর্ঘটনায় ২২ শিশুসহ ২৮ জন নিহত হয়েছে। বাসটির যাত্রীরা এ সময় স্কি হলিডে থেকে ফিরছিল।
বুধবার সুইস বার্তা সংস্থা এসডিএ-এটিএস জানায়, এ সময় শিশুরা ভ্যাল ডিঅ্যানিভিয়ার্স থেকে বেলজিয়াম ফিরে যাচ্ছিলো।
বাসটি সিউনে যাচ্ছিল। মঙ্গলবার রাতে যানচলাচলের একটি সুড়ঙ্গের দেয়ালের সঙ্গে ধাক্কা খেলে এ দুর্ঘটনা ঘটে। সিয়েরেতে অবস্থিত সুড়ঙ্গটি পূর্ব থেকে পশ্চিম দিকে গেছে।
ভ্যালেইসের পুলিশ প্রাথমিকভাবে শুধু আহত হবার খবর জানিয়েছিল।
বাসটিতে ৫২ যাত্রী ছিল। এরা ফ্লানডার্সের লোমেল ও হেভার্লি শহরের বাসিন্দা।
বার্তা সংস্থা জানায়, দুর্ঘটনায় দুজন চালক নিহত হয়েছে।
আহতদের ভ্যালেইসের চারটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

॥ সকল বেলজিয়ামের জন্য শোকাবহ দিন : বেলজিয়ামের প্রধানমন্ত্রী ॥
সুইজারল্যান্ডে বাস দুর্ঘটনাকে বেলজিয়ামের জন্য একটি শোকাবহ ঘটনা হিসেবে আখ্যায়িত করলেন দেশটির প্রধানমন্ত্রী এলিও ডি রুপো। দুর্ঘটনায় ২২ বেলজিয়ান স্কুলশিশুসহ ২৮ জন নিহত হয়েছে।
বুধবার রুপোর কার্যালয় থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, সুইজারল্যাণ্ডে সংঘটিত দুর্ঘটনার ভয়াবহতায় প্রধানমন্ত্রী শোকাভিভূত হয়ে পড়েছেন।
এতে আরো বলা হয়েছে, এটা সকল বেলজিয়ানের জন্য একটি শোকাবহ দিন।
প্রধানমন্ত্রী জানিয়েছেন বুধবার তিনি সুইজারল্যাণ্ড সফরে যাবেন।
বিবৃতিতে আরো বলা হয়, ঘটনাটির কথা শানার পর প্রধানমন্ত্রী সর্বপ্রথম এতে নিহত এবং তাদের পরিবার ও প্রিয়জনদের কথা স্মরণ করেছেন।
 
 
 
প্রচ্ছদ | যোগাযোগ | Print
সার্বিক তত্ত্বাবধানে : বাসস আই,টি বিভাগ এবং বাংলাদেশ অনলাইন লিমিটেড