Apr 18, 2014, 9:46 pm (BST)

সংবাদ শিরোনাম

বাসস প্রধানমন্ত্রী : ** নুরুন্নাহার বেগমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক **   |    জাতীয় সংবাদ : * ঈদ ও বর্ষা মৌসুমের আগ পর্যন্ত সড়ক ও জনপথ এবং মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাদের ছুটি বাতিলে যোগাযোগ মন্ত্রীর নির্দেশ * প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানালেন রিজওয়ানা * তেঁতুল হুজুরকে তেঁতুলতত্ত্ব পরিহার ও ক্ষমা চাইতে হবে : তথ্যমন্ত্রী *   |    জাতীয় সংবাদ : * ২৫ ভাগ মুক্তিযোদ্ধার আবাসনের ব্যবস্থা করা হবে : মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী * লংমার্চের নামে নৈরাজ্য করতে দেওয়া হবে না : হাছান মাহমুদ * দশম সংসদের মেয়াদ শেষ হওয়ার একদিন আগেও সংসদ নির্বাচন হবে না : নাসিম *   |   খেলাধুলার সংবাদ : **চীনে ১১ অক্টোবর প্রীতি ফুটবল ম্যাচ খেলবে ব্রাজিল-আর্জেন্টিনা * আজমলকে কাউন্টি খেলতে অনুমতি দিয়েছে পিসিবি** টি-২০ ক্রিকেটে ৫ হাজার রান পূর্ণ করলেন ব্রেন্ডন ম্যাককালাম **   |    অথর্নীতি : *রাঙ্গামাটিতে নববর্ষের প্রভাব নিত্যপণ্যের বাজারে*   |    বিভাগীয় সংবাদ : *আবু বকর সিদ্দিক নারায়ণগঞ্জ আদালতে *পটিয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত ২ , আহত ৩*   |    আন্তর্জাতিক সংবাদ : *এভারেস্টে মারাত্মক বরফ ধসে ১২ জনের প্রাণহানি *ফের কেজরিওয়ালের ওপর ইট-পাটকেল নিক্ষেপ *উত্তর প্রদেশে প্রবল ধূলিঝড়ে অন্তত ২৮ জনের মৃত্যু,আহত ৫০*দ.সুদানে জাতিসংঘ ঘাঁটিতে বন্দুকধারীদের হামলায় নিহত ২০*   |   
প্রচ্ছদ | যোগাযোগ | Print
 
 
 
আবহাওয়া
 
সূর্যোদয় ও সূর্যাস্ত
 
নামাযের সময়
 
 
 
ভারতের সেনা প্রধানকে ঘুষ দেয়ার প্রস্তাবের অভিযোগ তদন্তের নির্দেশ
 
নয়াদিল্লী, ২৬ মার্চ (বাসস/এএফপি) : ভারতের প্রতিরক্ষা মন্ত্রী এ কে অ্যান্টনি দেশটির সেনা প্রধানকে ঘুষ দেয়ার প্রস্তাবের অভিযোগ তদন্ত করতে আজ সোমবার ফেডারেল তদন্তকারীদের নির্দেশ দিয়েছেন।
সামরিক সরঞ্জাম ক্রয় আদেশের জন্য একটি ব্যবসায়ী প্রতিষ্ঠানের পক্ষ থেকে সেনা প্রধানকে ২৮ লাখ মার্কিন ডলার ঘুষ দেয়ার প্রস্তাবের অভিযোগ করা হয়েছে।
সেনা বাহিনী প্রধান জেনারেল ভি কে সিং একটি পত্রিকাকে দেয়া এক সাক্ষাৎকারে এ অভিযোগ করেন। তার এই অভিযোগের পর সরকারের উচ্চ পর্যায়ে দুর্নীতির কেলেংকারীর ঘটনায় সরকারকে নতুন করে বিব্রতকর অবস্থার মুখে পড়তে হলো। সরকার ইতোমধ্যেই দুর্নীতি কেলেংকারীর ঘটনায় চাপের মধ্যে রয়েছে।
প্রতিরক্ষা মন্ত্রী অ্যান্টনি এই অভিযোগটিকে মারাত্মক বলে উল্লেখ করেছেন। প্রতিরক্ষা মন্ত্রণালয়ের একজন মুখপাত্র জানান, কেন্দ্রীয় তদন্ত ব্যুরোকে এ ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত করার নির্দেশ দেয়া হয়েছে।
আজ সোমবার প্রকাশিত দ্য হিন্দু পত্রিকায় দেয়া সাক্ষাৎকারে বলা হয়, অজ্ঞাত একটি সামরিক সরঞ্জাম সরবরাহকারী ব্যবসা প্রতিষ্ঠানের পক্ষে একজন লবিস্ট ৬শ নিম্নমানের গাড়ি ক্রয় আদেশ অনুমোদনের জন্য আর্থিক সুবিধা দেয়ার প্রস্তাব করে। সেনা প্রধান সিং বলেন, এক ব্যক্তি তার কাছে এসে বলেন, ক্রয় আদেশটি অনুমোদন করে দেয়া হলে তাকে ১৪ কোটি রুপি ঘুষ দেয়া হবে।
কবে সেনা প্রধানকে ঘুষ দেয়ার প্রস্তাব দেয়া হয়েছিল তা এখনো স্পষ্ট নয়। কোন কোন মিডিয়ার খবরে বলা হয়, এটি দুবছর আগের ঘটনা।
সেনা প্রধান সিং বলেন, এ ধরনের প্রস্তাবে তিনি দুঃখ পেয়েছিলেন। সিং সে সময় এ ঘটনা প্রতিরক্ষা মন্ত্রীকে জানিয়েছিলেন। কিন্তু মন্ত্রী সে সময়ে এ ঘটনার তদন্তের নির্দেশ না দেয়ায় প্রশ্ন উত্থাপিত হয়েছে।
 
 
 
প্রচ্ছদ | যোগাযোগ | Print
সার্বিক তত্ত্বাবধানে : বাসস আই,টি বিভাগ এবং বাংলাদেশ অনলাইন লিমিটেড